,



তৃণমূল চষে বেড়াচ্ছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক

 

আনোয়ার হোসেন (শুভ) গাজীপুর থেকে:  ঢাকার পার্শ্ববর্তী অন্যতম শিল্পাঞ্চল গাজীপুর জেলা আওয়ামীলীগের ঘাটি হিসেবে পরিচিতি বিশেষ করে গাজীপুর আসন। আওয়ামীলীগের জয়পরাজয়ে আসন বরাবর আওয়ামীলীগের দখলে। নবম সংসদ নির্বাচনে বীর মুক্তিযুদ্ধা,সজ্জন   ন্যায়পরায়ন ব্যক্তি অ্যাডভোকেট .. মোজাম্মেল হক এমপি হন এবং দশম নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেবল এমপি নয়,মুক্তিযুদ্ধা মন্ত্রনালয়ের মত গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ের মন্ত্রী হন। যার মাধ্যমে গাজীপুর ১ আসনের আপামর জনগণের স্বপ্ন পূরণ করেন মাদার অব হিউম্যানিটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বীর মুক্তিযোদ্ধা,ক্যারেশমেটিক নেতৃত্ব এবং আপামর জনগণের মধ্যে বিপুল জনপ্রিয়তা এবং একাদশ সংসদ নির্বাচনে গাজীপুর ১ আসনে বিকল্প কোন প্রার্থী বা প্রতিদ্বন্দ্বী না থাকা সত্ত্বেও চষে বেড়াচ্ছেন তৃণমূল। তিনি দৌড়াচ্ছেন,ছুটছে নেতা কর্মীরাও। তার এই ছুটে চলায় কালিয়াকৈর উপজেলার নেতাকর্মীদের মধ্যে বেড়েছে ব্যস্ততা, দেখা গেছে উৎসবের আমেজ। অফিস পাড়া পেয়েছে কাজের গতি,বিশেষ করে কালিয়াকৈর উপজেলা,থানা প্রশাসনের ব্যস্ততা লক্ষণীয়। মন্ত্রীর সফরসূচি বিশ্লেষণ করে দেখা গেছে গত পাঁচ দিন কালিয়াকৈর উপজেলায়,সভা,প্রোগ্রাম, এবং উদ্বোধনসহ ২৫ টিরও বেশী অনুষ্ঠানে অংশ গ্রহণ করেছে। মিশেছেন সকল ধর্ম- বর্ণ – শ্রেণী পেশার মানুষের সাথে এবং যোগ দিচ্ছেন ধর্মীয় অনুষ্ঠানে। ১ জানুয়ারি আটাবহ ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুর রহমানের জানাজায় অংশ গ্রহণ করেন,শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা জানান।

উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি ছাত্র- ছাত্রীদের মাঝে বই বিতরণ করেন,উপজেলার বোয়ালীয়া ইউনিয়নের হবু চালায় অষ্টকালীন লীলাকীর্তন অনুষ্ঠান শেষে আটাবহ ইউনিয়নের উত্তর কাঞ্চনপুর ওয়াজ মাহফিলের মাধ্যমে দিন শেষ করেন। ২ জানুয়ারি কালিয়াকৈর উপজেলা হল রুমে মুক্তিযুদ্ধ ভিত্তিক এক প্রামাণ্যচিত্র অনুষ্ঠান শেষ করে,লতিফপুর সংস্কারকৃত ব্রীজের কাজে অগ্রগতি পরিদর্শন করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ব্যবস্থাপনা কমিটির সভা করেন হাসপাতালের চিৎকিসা সেবা সর্ম্পকে দিকনির্দেশনা প্রদান করেন এবং রোগীদের খোঁজ খবর নেন। দুপুরে উপজেলার আমদাই ব্লেসি নিটওয়্যার লিমিট নামে পোশাক কারখানা উদ্বোধন করেন। কিছু কিছু শ্রমিক নেতাদের ঘনঘন বিদেশে যাতায়াতের ব্যাপারে সবাইকে সতর্ক থাকার নির্দেশনা প্রদান এবং শ্রমিকের অধিকার সর্ম্পকে সচেতন থাকতে মালিকদের প্রতি আহ্বান করেন। মৌচাক ইউনিয়নের ভান্নারা এক ওয়াজ মাহফিলে অংশগ্রহণ শেষে চলে যান। শিক্ষা নিয়ে গড়ব দেশ,শেখ হাসিনার বাংলাদেশ, স্লোগানের মাধ্যমে ৩ জানুয়ারি গোলাম নবী পাইলট উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশে অংশ গ্রহণ করেন। কালিয়াকৈর উপজেলা পরিষদ আয়োজিত মা সমাবেশে গাজীপুর ১ আসনের এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হকের সভাপতিত্বে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিব আসিফ- উজ – জামান,প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডঃ মোঃ আবু হেনা মোস্তফা এবং গাজীপুর জেলা প্রশাসক ড: দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির অংশ গ্রহণ করেন। দিনের দ্বিতীয় অংশে ফুলবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশে অংশ গ্রহণ করেন। ৪ জানুয়ারি ঢালজোড়া আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের সকল নেতা- কর্মীদের সাথে মমতবিনিময় সভা করেন,জনগণের সাথে দুইটি কূলখানীতে,এবং দুইটি ওয়াজ মাহফিলে অংশগ্রহণ করেন। কালিয়াকৈর সাহেব বাজারস্থ শাহিন স্কুল উদ্বোধন,ঢালজোড়া মধু খামার পরিদর্শন,মধু সংগ্রহ,কৃষজ মাঠ দিবস সমাবেশ, বলিয়াদী জনসাধারণের সহিত চা পান।

ছাত্রলীগ কোন ভূইফোঁড় সংগঠন নয়। বাংলাদেশ ও ছাত্রলীগের জন্ম এক ও অভিন্ন, অ্যাডভোকেট আ.ক.ম.মোজাম্মেল হক জাতির পিতা বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামানের সভাপতিত্বে, ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে ব্যক্তব্যের মাধ্যমে ৫ দিনে সফর শেষ করেন। এ সফরে কালিয়াকৈর আওয়ামীলীগের সাধারাণ সম্পাদক কামাল উদ্দীন সিকদার,উপজেলার চেয়ারম্যান রেজাউল করিম রাসেল এবং সকল ইউনিয়ের চেয়ারম্যানবৃন্দ সহ কালিয়াকৈর আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতা- কর্মী এবং সাধারণ জনগণের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। নেতা- কর্মী তো বটেই, সাধারণ জনগণের মধ্যে উৎসব,উৎসব ভাব বিরাজ করছে। যতদিন বাঁচব, নৌকায় ভোট দিব। সর্বস্তরের জনগণের সাথে আলোচনা করে এমনই তথ্য পাওয়া গেছে।

 

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ