,



ডেঙ্গু সচেতনতায় মাঠে নামছেন চিকিৎসকরা

ডেঙ্গু রোগ নির্মূলে জনসাধারণকে সচেতন করার উদ্যোগ নিয়েছেন রাজধানীতে কর্মরত চিকিৎসকরা। এ লক্ষ্যে বুধবার বিভিন্ন প্রতিষ্ঠানের চিকিৎসক, মেডিকেল কলেজ শিক্ষার্থীর সমন্বয়ে পরিচ্ছন্নতা অভিযানে মাঠে নামবেন বলে জানা গেছে।

উদ্যোক্তারা জানান, রাজধানীতে ডেঙ্গু রোগের মহামারি ছড়িয়ে যাওয়ায় গণসচেতনতা তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। সেই লক্ষ্যে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং সেমিনার সিম্পোজিয়াম ও কন্টিনিউইং মেডিকেল এডুকেশন উপ-পরিষদ বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) যৌথ উদ্যোগে বুধবার (২৪ জুলাই) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল ও পার্শ্ববর্তী এলাকায় ডেঙ্গু জ্বর সচেতনতায় লিফলেট বিতরণ করা হবে।

তিনি বলেন, ‘আগামীকাল সকাল ১০টায় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে র‌্যালি ও লিফলেট বিতরণ করা হবে, চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের সমন্বয়ে সকাল সাড়ে ১০টায় হাসপাতালের পার্শ্ববর্তী এলাকাসহ গণভবন কোয়ার্টার এলাকায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে।’

এরপর বেলা ১১টায় সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের কনফারেন্স কক্ষে ডেঙ্গু জ্বরের ভয়াবহতা ও তার প্রতিকার বিষয়ে বৈজ্ঞানিক সেমিনার আয়োজন করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ