,



এবার পাকিস্তানের মাটিতে বাঘিনীদের হুংকার

গত রাতে ভারতের মাটিতে গোটা বিশ্ব শুনেছে বাঘের গর্জন। প্রথম টি-টোয়ন্টি ৭ উইকেটে জিতেছে টাইগাররা। আজ মেয়েরাও হাঁটল একই পথে। পাকিস্তানের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে ১ উইকেটের রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছে বাঘিনীরা। ৬৭ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন ফারজানা হক। এই জয়ের ফলে ওয়ানডে সিরিজ শেষ হলো ১-১ সমতায়। এই সফরে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। জয় দিয়ে দারুণ সমাপ্তি হলো পাকিস্তান সফরের।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৮.৪ ওভারে ২১০ রানে অল-আউট হয়ে যায় পাকিস্তান। অথচ তাদের শুরুটা ভালো ছিল। দুই ওপেনার জাভেরিয়া আর নাহিদা ৫৮ রানের জুটি গড়েন। নাহিদা ৬৩ রানের ঝলমলে ইনিংস উপহার দেন। এছাড়া আর কেউ ত্রিশের কোটা পার হতে পারেনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন আলিয়া রিয়াজ। বাংলাদেশের সেরা পেসার জাহানারা আজ উইকেটশূন্য ছিলেন। ৩ উইকেট নেন অধিনায়ক রুমানা আহমেদ আর ২ উইকেট নেন সালমা খাতুন। 

                                                     ম্যাচসেরা ফারজানা হক।

রান তাড়ায় নেমে ২৯ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। শারমিন ফিরেন ২৭ রানে। অপর ওপেনার মুরশিদা খেলেন ৪৪ রানের ইনিংস। ৯৭ বলে ৬৭ রান করা ফারজানার সঙ্গে তার ৮২ রানের জুটি বাংলাদেশের জয়ের ভিত গড়ে দেয়। অধিনায়ক রুমানা ৩১ আর সানজিদা ২০ রান করেন। তারপরেই ৪ উইকেটে ১৮৬ থেকে মুহূর্তে ৯ উইকেটে ২০৫ হয়ে যায় বাংলাদেশ! পরাজয়ের শংকা ভর করলেও ম্যাচ জিতিয়ে ফিরেন নাহিদা (৪*)। ম্যাচসেরা হয়েছেন ফারজানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ