,



নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট: ফখরুল

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থীদের ওপর হামলায় কোনো ব্যবস্থা না নেওয়ায় নির্বাচন কমিশনের সমালোচনা করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে পক্ষপাতদুষ্ট। আজ বৃহস্পতিবার রাজধানীর সুপ্রিম কোর্টের মাজারসংলগ্ন গেটের সামনে দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের প্রচারণায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে পক্ষপাতদুষ্ট। আপনারা দেখেছেন নির্বাচনের প্রচারণা শুরু হওয়ার পর থেকে ইশরাকের মিছিলে আক্রমণ হয়েছে, তাবিথের মিছিলে আক্রমণ হয়েছে। গত পরশু উত্তরের মেয়র প্রার্থী তাবিথের ওপর শারীরিকভাবে আক্রমণ হয়েছে। আমরা নিন্দা জানিয়েছি, প্রতিবাদ করেছি। কিন্তু এখন পর্যন্ত ঠুঁটো জগন্নাথ, অযোগ্য নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।’ তিনি দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করার আহ্বান জানান।

বিভিন্ন স্থানে বিএনপি–সমর্থিত কাউন্সিলদেরকে মারধর করা হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, দক্ষিণের একজন কাউন্সিলরকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল, তিন দিন পর ফেরত পাওয়া গেছে। উত্তরে মেয়র প্রার্থীর ওপর হামলা হয়েছে। অনেক জায়গায় কাউন্সিলরদের প্রচারণা করতে দিচ্ছে না। সরকার নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে পারেনি। নির্বাচন কমিশনও এখন পর্যন্ত তার নিরপেক্ষতার প্রমাণ দিতে পারেনি।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, সিটি নির্বাচনে ঢাকা মহানগরের উন্নয়ন, গণতন্ত্র পুনরুদ্ধার এবং বেগম খালেদা জিয়ার মুক্তির ইস্যু নিয়ে ভোটারদের কাছে যাচ্ছেন।

ইশরাকের আজকের প্রচারণায় ছিলেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।

সূত্রঃ প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ